«

»

জুলাই 09

শিক্ষক.কম পেলো 2013 ISIF Award

সুপ্রিয় শিক্ষার্থীরা, খুব আনন্দের সাথে জানাচ্ছি, শিক্ষক.কম আজ আরো একটি আন্তর্জাতিক পুরস্কার পেয়েছে। এটি হলো Information Society Innovation Fund (ISIF) এর দেয়া 2013 ISIF Award। শিক্ষক.কম পুরস্কারটি পেয়েছে Learning and Localization বিভাগে।

 

মোট ৪টি বিভাগে ৪টি প্রজেক্টকে পুরস্কার দেয়া হয়েছে, আরো খুশির ব্যাপার হলো বাংলাদেশের আরেকটি প্রজেক্ট ভিন্ন বিভাগে পুরস্কৃত হয়েছে, এটি হলো “আমার দেশ আমার গ্রাম” প্রজেক্ট। বাকি দুইটি এওয়ার্ড পেয়েছে মালয়েশিয়া ও ইন্দোনেশিয়ার দুটি প্রজেক্ট। (এছাড়া পিপল্স চয়েস এওয়ার্ড পেয়েছে আরেকটি বাংলাদেশী প্রজেক্ট। )

 

ইনফর্মেশন সোসাইটি ইনোভেশন ফান্ডের দেয়া এই পুরস্কারের উদ্দেশ্য হলো –

 

“to acknowledge the important contributions ICT innovators have made to their communities, by addressing social and development challenges using the Internet.”

 

উল্লেখ্য, গত ফেব্রুয়ারি ২০১৩ হতে এটি আমাদের ৩য় আন্তর্জাতিক পুরস্কার। এর আগে শিক্ষক.কম অনলাইনে মুক্ত জ্ঞানের বিকাশের এই প্রয়াসের জন্য গুগলের রাইজ এওয়ার্ড ও ডয়চে ভেলের দ্য বব্স এওয়ার্ড পেয়েছে। বাংলা ভাষায় মুক্ত জ্ঞানের প্রসার ও বিকাশে এক ঝাঁক তরুণ উদ্যমী শিক্ষক সম্পূর্ণ স্বেচ্ছাসেবার ভিত্তিতে শিক্ষক.কম প্ল্যাটফর্মে জড়ো হয়েছেন, আর তৈরী করছেন নানা বিষয়ের কোর্স, যা বাংলায় শেখানো, আর সবার জন্য সম্পূর্ণ উন্মুক্ত। মাত্র ১২ মাসে মোট ১৪ লাখ লেকচার শিক্ষার্থীদের কাছে আমরা পৌছে দিয়েছি – প্রতিদিন ৪ থেকে ৫ হাজার শিক্ষার্থীর আগমণ ঘটে শিক্ষক.কম এ। ISIF এর এই পুরস্কার আমাদের এই নিবেদিত শিক্ষকদের এই কাজের একটা বড় স্বীকৃতি।

 

ISIF এর এই পুরস্কারটি অক্টোবরে অনুষ্ঠিতব্য আন্তর্জাতিক ইন্টারনেট গভার্নেন্স ফোরাম সম্মেলনে শিক্ষক.কম এর হাতে তুলে দেয়া হবে।

 

আমাদের সাথে থাকার জন্য শিক্ষক.কম এর সব শিক্ষার্থী, শিক্ষক, ও শুভানুধ্যায়ীদের জন্য রইলো অনেক অনেক শুভেচ্ছা।

Comments

comments

About the author

রাগিব হাসান

Leave a Reply