«

»

অক্টো. 02

প্রোগ্রামিং ছাড়া ওয়েবসাইট – লেকচার ৮ – WordPress দিয়ে ওয়েবসাইট এর example

  Wordpress দিয়ে ওয়েবসাইট এর example

[কোর্সের মূল পাতা | নিবন্ধনের লিংক]

এই কোর্স এর জন্য একটা গুগল লাইভ ইভেন্ট করা হবে ৩রা অক্টোবর। বাংলাদেশী টাইম রাত ৮ থেকে রাত ৯টা।  ইভেন্ট এর লিংক : goo.gl/pwd2aZ

কোর্স ফলো করতে যেয়ে কারো কোনো প্রশ্ন থাকলে, ইভেন্ট এ উত্তর দেয়ার যথা সম্ভব চেষ্টা করা হবে। প্রশ্ন হতে হবে শুধু এই কোর্স সম্পর্কিত। 

পূর্বের লেকচার :  কেন WordPress ?

          পরবর্তী লেকচার: WordPress ডাউনলোড এর লিংক

 

 

 

 

WordPress দিয়ে এখন পর্যন্ত প্রায় ৬০ মিলিয়ন এর বেশি ওয়েবসাইট তৈরী হয়েছে।  এখন দেখা যাক Wordpress দিয়ে তৈরী আমাদের পরিচিত কিছু ওয়েবসাইট।  আমরা কমবেশি সবাই CNN এর নাম শুনেছি।  এই  CNN ওয়েবসাইট টি Wordpress দিয়ে বানানো। তারপর shikkhok.com, এই ওয়েবসাইট টি ও Wordpress দিয়ে বানানো। রেসিপির ওয়েবসাইট http://bangladeshi.kitchen/, এই ওয়েবসাইট টি ও Wordpress দিয়ে বানানো। রেসিপি ওয়েবসাইট টি আমার নিজের তৈরী করা। এখানে কিছু প্রোগ্রামিং করতে হয়েছে, কিন্তু খুবই অল্প। এই ওয়েবসাইট এর রেসিপি গুলো বিভিন্ন মানুষের দেয়া। রেসিপি ওয়েবসাইট এ পাবলিশ হবার সাথে সাথে ফেইসবুক পেজ :https://www.facebook.com/Bangladeshi.Rannaghar এ পাবলিশ হচ্ছে, এর সাথে আরো প্রায় ২০ টির মতন ফেইসবুক গ্রুপ এ পাবলিশ হচ্ছে। সব হচ্ছে Wordpress দিয়ে বানানো এই ওয়েবসাইট থেকে। টুইটার, টাম্ব্লার এ রেসিপি গুলো পাবলিশ হচ্ছে। সোশ্যাল ওয়েবসাইট গুলো তে যত বেশি শেয়ার হবে, লোকজন তত বেশি আপনার ওয়েবসাইট সম্পর্কে জানবে।

 

Website :: digitaloy.com

Facebook Page ::  www.facebook.com/digitaloy

Facebook Group :: ডিজিটালয়

Comments

comments

About the author

মো: সাজ্জাদুল ফারুক রবিন

Leave a Reply